আদেও কি মিটবে বর্ধমানে টেটের সমস্যা? কি বললেন জেলা শাসক ও চেয়ারম্যান। ক্লিক করে দেখুন ভিডিও

প্রসূন সামন্ত,  বর্ধমানঃ  প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে বিভিন্ন অভিযোগ উঠেছে। ইতিমধ্যে  হাইকোর্টে মামলা দায়ের হয়েছে। প্রাথমিক শিক্ষক নিয়োগের কাউন্সেলিংকে ঘিরে  জেলায় জেলায় বাড়ছে বিক্ষোভ।

বর্ধমানে বুধবার থেকে জেলা প্রাথমিক শিক্ষা সংসদ অফিসের সামনে বিক্ষোভ শুরু করে শতাধিক চাকরিপ্রার্থী। তাদের অভিযোগ, তাঁদেরকে প্যারাটিচার হিসেবে দেখানো হচ্ছে। তাদের দাবি, তাঁরা প্যারাটিচার হিসেবে আবেদন করেননি।

তিনদিন আন্দোলনের পর শুক্রবার দুপুরে বর্ধমান জেলাশাসকের কার্যালয়ে  বৈঠক হয় চাকরিপ্রার্থীদের।বৈঠকে ছিলেন বর্ধমানের জেলাশাসক ও জেলা প্রাথমিক বোর্ডের চেয়ারম্যান। আলোচনা করেও কোনো সমাধান সূত্র না মেলায় আন্দোলন ফের চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা। এমন কি আদালতে যাওয়ার কথাও তারা ভাবছে বলে জানিয়েছে। জেলা শাসক ড.  সৌমিত্র মোহন জানিয়েছেন,  ডকুমেন্ট ভেরিফিকেশন করে দেখা হবে।  চেয়ারম্যান অচিন্ত্য চক্রবর্তী বলেন যারা প্যারাটিচার হিসাবে ফর্ম ফিল আপ করেছে তাদের ডকুমেন্ট আমরা দেখিয়ে দিতে পারবো। ইতিমধ্যে জেলায় ৩০০০ শিক্ষক নিয়োগ হয়ে গেছে। সেখানে মাত্র কয়েকজনের সমস্যা হবে  এটা কাম্য নয় । তাদের প্রতি আমার সহানুভূতি আছে।

বর্ধমানে চাকরিপ্রার্থীদের অভিযোগ

কি বললেন জেলা শাসক দেখুন-

কি বললেন চেয়ারম্যান দেখুন-

***প্রতি মুহূর্তে ‘হাইলাইস বেঙ্গল’ এর নিউজ আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ Like  করুন।

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের সেরা মাধ্যম হাইলাইস বেঙ্গলফোন করুন৯৯৩৩১০৬৯০৪, ৭৯০৮০০২২৪৮