বর্ধমান থেকে সখ করে চিঠি লিখেছিলেন আমেরিকার প্রেসিডেন্টকে। কি লিখেছিলেন চিঠিতে ? ক্লিক করে পড়ুন

নিউজ ডেস্কঃ  সখের দাম লাখ টাকা। আর সেই সখ যদি চিঠি লেখা তাহলে? ফেসবুক, হোয়াটসআপ , ট্যুইটার যুগেও চিঠি লিখে চলেছেন পূর্ব বর্ধমানের কাটোয়ার  অসিতবরন দত্ত। তার সখ বিভিন্ন বিখ্যাত ব্যক্তিত্বদের চিঠি লেখা। দেশ বিদেশের এরকম হাজার খানেক মানুষকে তিনি চিঠি লিখেছেন। অনেকে সেই চিঠির উত্তরও দিয়েছেন। সেগুলি অসিতবরন বাবু  স্বযত্নে রেখে দিয়েছেন নিজের কাছে।

চিঠি লেখার নেশা স্কুল জীবন থেকেই। কিন্তু ১৯৮৪ সাল নাগাদ কলেজে পড়ার সময় ইচ্ছা হয় সুনীল গাভাস্কারকে চিঠি লেখার। বাঁকুড়া  সম্মেলনি কলেজ আবাসনে থেকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে গাভাস্কারকে চিঠি লিখে পাঠালেন। মাস খানেকের মধ্যে উত্তরও এলো। গাভাস্কারের সেই চিঠি নিয়ে গোটা কলেজ তখন তোলপাড়। সেই শুরু, এরপর মাদার টেরেজা, অমিতাভ বচ্চন, হেমন্ত মুখোপাধ্যায়, মিঠুন চক্রবর্তী, সন্ধ্যা মুখোপাধ্যায়, প্রণব মুখোপাধ্যায়, মান্না দে, সুনীল গঙ্গোপাধ্যায় সহ  আরও অনেক সেলিব্রেটিদের ঠিকানা যোগাড় করে তিনি চিঠি পাঠিয়েছেন। প্রত্যন্ত গ্রামের এই অখ্যাত মানুষটির চিঠি পড়ে উত্তর না দিয়ে থাকতে পারেননি অনেকেই। এতো গেল দেশের কথা। বিদেশেও তিনি অনেক ব্যাক্তিদের চিঠি পাঠিয়েছেন। দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট , রাষ্ট্র সঙ্ঘের মহাসচিব, ফ্রান্সের ধর্মগুরু, ফ্রান্সের শিক্ষামন্ত্রী সহ একাধিক ব্যক্তিত্বদের তিনি চিঠি পাঠিয়েছেন। তারও উত্তরও পেয়েছেন। চিঠি লিখেছেন  বারাক ওবামাকে । এখনও পর্যন্ত চিঠি লেখা থামেনি।

চিঠি লেখার পাশাপাশি তিনি গল্প লিখতেও ভালবাসেন। তার লেখা গল্পের চিত্র নাট্য পরিবেশিত হয়েছে একটি টিভি চ্যানেলে। অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন অমিতাভ বচ্চনের কন বানেগা ক্রোড়পতি , দাদাগিরির মতো বিভিন্ন অনুষ্ঠানে।

Exif_JPEG_420

*** ‘হাইলাইস বেঙ্গলএর নিউজ আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ Like  করুন।

আপনি কি কবিতা বা গল্প লেখেন? পাঠান আমাদের। ‘হাইলাইস বেঙ্গল’’ এর বিশেষ বিভাগ ‘আপনার লেখা’ তে প্রকাশিত হবে। আপনার লেখা পৌঁছে যাবে বিশ্বের দরবারে। লেখা পাঠান এই ই-মেলে- highlightsbengal.news@gmail.com

উদ্যোগপতি,  জীবন সংগ্রাম, কঠিন লড়াই, সাফল্য, বিশেষ কৃতিত্ব সংক্রান্ত কাহিনী এই বিভাগে প্রকাশ করা হবে। এই ধরনের গুণী মানুষদের কৃতিত্ব বিশ্বের  কাছে তুলে ধরতে চাই আমরা। আপনার নজরে এই খবর থাকলে জানান এই নম্বরে- ৭৯০৮০০২২৪৮

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের সেরা মাধ্যম ‘হাইলাইস বেঙ্গল’ বিজ্ঞাপনের জন্য  ফোনে করুন- ৯৯৩৩১০৬৯০৪, ৭৯০৮০০২২৪৮