বর্ধমানে চার বছরের শিশুর পেটে থেকে যা বেরুলো দেখলে অবাক হবেন। ক্লিক করে দেখুন  

নিজস্ব প্রতিনিধিঃ   চার বছরের শিশুর পেটে থেকে বের করা হল  ২০৩ টি কুলের বীজ। শুধু কি তাই। ছিল একটি নাটবল্টু, কাপড়ের টুকরো। সফল অস্ত্রোপচারের  মাধ্যমে এই সব কিছু বের করে শিশুর পরিবারের মুখে হাসি ফুটিয়েছে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা।  ডাঃ নরেন্দ্রনাথ  মুখার্জীর নেতৃত্বে ৮ জনের চিকিৎসকদল এই অস্ত্রোপচার করেন।

ডাঃ নরেন্দ্রনাথ  মুখার্জীর নেতৃত্বে ৮ জনের চিকিৎসকদল এই অস্ত্রোপচার করেন

হুগলীর  শ্যামবাজার গ্রামের বাসিন্দা পেশায় ক্ষেত মজুর অজয় রুইদাস। তার চার বছরের ছেলে জীবনকে নিয়ে দুশ্চিন্তায় পড়েছিলেন।  প্রায় এক বছর ধরে পেটের ব্যাথা সারছিলনা।  আরামবাগের এক চিকিৎসকের পরামর্শে  ভর্তি করেন বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে।হাসপাতালে পরীক্ষার পর পেটে কিছু রয়েছে তা ধরা পড়ে।  ১২ দিন ভর্তি থাকার পর  শনিবার খাদ্যনালী কেটে জটিল অস্ত্রোপচার হয় এই চার বছরের শিশুর।  পেট থেকে বের হয় ২০৩ টি কুলের বীজ, নাটবল্টু  । ডাঃ নরেন্দ্রনাথ  মুখার্জী জানিয়েছেন এই রোগের নাম বেজোয়ার। সাধারণত এত কম বয়সে এই ধরণের প্রবণতা দেখা যায় না। তিনি জানান, শিশুটি এখন সুস্থ রয়েছে। তবে পরে মানসিক রোগের চিকিৎসা করাতে হবে।

বনেদি বাড়ি অথবা থিমের পুজো, আপনার পাড়ার পুজোপুজোর খবরের জন্য ফোন করুন  ৭৯০৮০০২২৪৮

*** ‘হাইলাইস বেঙ্গলএর নিউজ আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ Like  করুন।

আরও  খবর  দেখতে  google গিয়ে ক্লিক করুন-  www.highlightsbengal.com     

আপনি কি কবিতা বা গল্প লেখেন? পাঠান আমাদের। ‘হাইলাইস বেঙ্গল’’ এর বিশেষ বিভাগ ‘আপনার লেখা’ তে প্রকাশিত হবে। আপনার লেখা পৌঁছে যাবে বিশ্বের দরবারে। লেখা পাঠান এই ই-মেলে- highlightsbengal.news@gmail.com

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের সেরা মাধ্যম ‘হাইলাইস বেঙ্গল’ বিজ্ঞাপনের জন্য  ফোন করুন-  ৭৯০৮০০২২৪৮