ভিক্ষা করে জমানো কয়েন নিয়ে যা বিপদে পড়লেন এই বৃদ্ধা শুনলে অবাক হয়ে যাবেন। ক্লিক করে পড়ুন

প্রসূন সামন্ত, বর্ধমানঃ  কয়েন নিয়ে এত ঝামেলা পোহাতে হবে কখনো ভাবেননি এই বৃদ্ধা। ভিক্ষাবৃত্তি পেশা। ঝুলিতে এক টাকা,দু টাকা, পাঁচ টাকা কয়েন। এইভাবে জমিয়েছেন  ১২০ টাকা। কিন্তু  এই সঞ্চিত অর্থ ব্যাঙ্কে জমা করতে গিয়ে সমস্যায় পড়েছেন বর্ধমানের রায়ান গ্রামের  সহায় সম্বলহীন লগনী মুর্মু ।  ব্যাঙ্ক কর্তৃপক্ষ জানিয়েছেন, খুচরো জমা নেবে না।

বছর কয়েক আগেই স্বামী মারা গেছেন। পরিবারের নিজের বলতে আর কেউ নেই। ভিক্ষা করেই বেঁচে থাকা। সকলের কাছে হাত পেতে ভিক্ষা করে জমিয়েছেন ১২০ টাকার কয়েন।  এদিন সকালে  ওই অর্থ নিয়ে স্থানীয় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে তার  অ্যাকাউন্টে জমা দিতে গেলে ব্যাঙ্ক কর্তৃপক্ষ তা জমা নিতে অস্বীকার করে। ব্যাঙ্ক কর্তৃপক্ষ জানিয়েছে, খুচরো রাখার ভল্ট খালি না থাকায় খুচরো জমা নেওয়া যাচ্ছে না। বার বার অনুরোধ করেও  ব্যাঙ্ক কর্তৃপক্ষ ওই খুচরো জমা নেয়নি বলে অভিযোগ। এরপর ওই বৃদ্ধা তার জমানো ১২০ টাকা   খুচরো  কয়েন নিয়ে ব্যাঙ্কের সামনেই বসে পড়েন।ব্যাঙ্কে টাকা জমা করতে না পেরে সমস্যায় পড়েছেন ওই বৃদ্ধা।  তিনি জানিয়েছেন,এখন বেশিরভাগ দোকানেও কয়েন দিতে গেলে নিতে চাইছে না। এই অবস্থায় কি করবেন বুঝে উঠতে পারছেন না।

প্রতি মুহূর্তে ‘হাইলাইস বেঙ্গল’ এর নিউজ আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ Like  করুন।

আপনি কি কবিতা বা গল্প লেখেন? পাঠান আমাদের। হাইলাইস বেঙ্গল‘’ এর বিশেষ বিভাগআপনার লেখাতে প্রকাশিত হবে। আপনার লেখা পৌঁছে যাবে বিশ্বের দরবারে। লেখা পাঠান এই ইমেলেhighlightsbengal.news@gmail.com

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের সেরা মাধ্যম হাইলাইস বেঙ্গলফোনে করুন৯৯৩৩১০৬৯০৪, ৭৯০৮০০২২৪৮