মাধ্যমিকে রাজ্যে দ্বিতীয় অনির্বাণ। তার সাফল্যের করুন কাহিনী ক্লিক করে পড়ুন

নিউজ ডেস্ক হাইলাইটস বেঙ্গলঃ   অদম্য জেদ আর ইচ্ছাশক্তির কাছে হার মেনেছে প্রতিবন্ধকতা। বাবা ইলেকট্রিক মিস্ত্রি। রয়েছে চরম আর্থিক প্রতিকূলতা। কিন্তু সব কিছুকে হেলায় হারিয়ে সবাইকে অবাক করেছে হুগলীর তারকেশ্বরের অনির্বাণ খাঁড়া । ৬৮৯ নম্বর পেয়ে মাধ্যমিকে যুগ্মভাবে দ্বিতীয় হয়ে শুধু পরিবার বা এলাকার নয়, গোটা রাজ্যের নাম উজ্জ্বল করেছে।

মা মধুমিতা দেবী  গৃহবধূ, বাবা স্বদেশ খাঁড়া পেশায় ইলেকট্রিক মিস্ত্রি। কোন বাড়ি থেকে ইলেকট্রিক কাজের ডাক পেলে যে মজুরি জোটে তা দিয়েই কোনক্রমে সংসার চালান। ছেলে অনির্বাণ তারকেশ্বর নুটবিহারি পাল চৌধুরী হাই স্কুলের ছাত্র। পড়াশুনায় বরাবরই মেধাবী অনির্বাণ। তাই পরিবারে অভাব থাকলেও ছেলের লেখাপড়ায় কোন ত্রুটি রাখেননি বাবা। ছেলেও তার প্রতিদান দিয়েছে। সারা রাজ্যে দ্বিতীয় হয়ে স্বপ্নপূরণ করেছে বাবা মায়ের।

Screenshot_20170527-164942
বাবা মায়ের সাথে অনির্বাণ

ডাক্তার হয়ে গ্রামের মানুষের সেবা করতে চায় অনির্বাণ। এই আর্থিক প্রতিবন্ধকতা মধ্যে তার স্বপ্ন পূরণ হবে কিনা জানেনা সে। তবে তার পাশে থাকার আশ্বাস দিয়েছে স্কুলের শিক্ষকরা। অনির্বাণের একাদশ দ্বাদশ শ্রেণির পড়াশুনার খরচ ব্যাক্তিগত ভাবে বহন করার প্রতিশ্রুতি দিয়ে মনবিক পুলিশের পরিচয় দিয়েছেন  তারকেশ্বর থানার ওসি অমিত মিত্র। আরও এগিয়ে চলুক অনির্বাণ। অনির্বাণের জন্য শুভেচ্ছা টিম ‘হাইলাইটস বেঙ্গল’ এর।

*** ‘হাইলাইস বেঙ্গলএর নিউজ আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ Like  করুন।

আপনি কি কবিতা বা গল্প লেখেন? পাঠান আমাদের। ‘হাইলাইস বেঙ্গল’’ এর বিশেষ বিভাগ ‘আপনার লেখা’ তে প্রকাশিত হবে। আপনার লেখা পৌঁছে যাবে বিশ্বের দরবারে। লেখা পাঠান এই ই-মেলে- highlightsbengal.news@gmail.com

উদ্যোগপতি,  জীবন সংগ্রাম, কঠিন লড়াই, সাফল্য, বিশেষ কৃতিত্ব সংক্রান্ত কাহিনী এই বিভাগে প্রকাশ করা হবে। এই ধরনের গুণী মানুষদের কৃতিত্ব বিশ্বের  কাছে তুলে ধরতে চাই আমরা। আপনার নজরে এই খবর থাকলে জানান এই নম্বরে- ৭৯০৮০০২২৪৮

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের সেরা মাধ্যম ‘হাইলাইস বেঙ্গল’ বিজ্ঞাপনের জন্য  ফোনে করুন- ৯৯৩৩১০৬৯০৪, ৭৯০৮০০২২৪৮