মুখরোচক হজমি জীবনটাই বদলে দিয়েছে নদীয়ার এই যুবকের। ক্লিক করে দেখুন

মানুষ ভোজন রসিক। আর ভোজন শেষে একটু মুখ শুদ্ধি হলে তো কথাই নেই। এই কনসেপ্টটাই জীবনের গতিপথ পরিবর্তন করে দিয়েছে  নদীয়ার কৃষ্ণনগরের নাসিম মল্লিকের। কৃষ্ণনগরের ডি এল রায় কলেজে মাস্টার ডিগ্রি করছেন নাসিম। কিন্তু এর বাইরেও তার বড় পরিচয় সে একজন সফল ব্যবসায়ী। লোভনীয় হজমিগুলি তৈরির ব্যবসা তাকে প্রতিষ্ঠা দিয়েছে। মাধ্যমিক পাশ করার পর আর্থিক অভাবে তার পড়াশোনা বন্ধ হয়ে যাচ্ছিল। দিনমজুর বাবা আকবর মল্লিকের পক্ষে ছেলের লেখাপড়ার খরচ যোগানো সম্ভব হচ্ছিল না। কিন্তু অদম্য ইচ্ছাশক্তি তাকে আজ প্রতিষ্ঠিত করেছে।

হাল ছাড়ার পাত্র নয় নাসিম। নিজের স্বপ্নকে বাচাতে এমন কিছু করতে চাইছিল যা দিয়ে পড়াশোনার খরচ চালিয়েও পরিবারের পাশে থাকতে পারবে।অল্প পূজিতে নতুন ব্যবসা করতে চাইছিল। অনেক ভেবে মাথায় আসে এক নতুন আইডিয়া।  হজমিগুলি ও মুখশুদ্ধি তৈরির ব্যবসা করবে বলে ঠিক করলো নাসিম। কলকাতা থেকে প্রশিক্ষণ নিলো। এরপর এক বন্ধুর কাছে ১০ হাজার টাকা ধার নিয়ে শুরু করলো স্বপ্নের ব্যবসা। নিজের নামেই প্রতিষ্ঠানের নাম দিলো ‘নাসিম ফুড প্রোডাক্ট’।

নিজের বাড়িতেই বাবাকে সঙ্গে নিয়ে শুরু করলো কাজ।  আমলকী, আদা, জোয়ান, আনারদানা, আম, হরিতকী, আমচুর পাউডার প্রভৃতি দিয়ে মুখরোচক  হজমিগুলি ও মুখশুদ্ধি তৈরি করলো।  স্থানীয় মার্কেট সহ কলকাতার বাজারেও প্রচুর চাহিদা । এবছর তার নতুন আইটেম রেডিমেড পান। এখন কয়েকজন কর্মীকেও নিয়োগ করেছে। পড়াশোনার সঙ্গে ব্যবসাকে আরও বড় করছে নাসিম। তার মতো আরও অনেকেই এই ব্যবসা করে নিজের পায়ে দাঁড়াক এমনটাই তার ইচ্ছা।  সরকারি সাহায্য পেলে বেকারদের বিনা খরচে এর প্রশিক্ষণ দেওয়ারও ইচ্ছা রয়েছে । ইচ্ছাশক্তিই যে সাফল্যের মূল চাবিকাঠি তা প্রমাণ করেছেন নাসিম।

উদ্যোগপতি,  জীবন সংগ্রাম, কঠিন লড়াই, সাফল্য, বিশেষ কৃতিত্ব সংক্রান্ত কাহিনী এই বিভাগে প্রকাশ করা হবে। এই ধরনের গুণী মানুষদের কৃতিত্ব বিশ্বের  কাছে তুলে ধরতে চাই আমরা। আপনার নজরে এই খবর থাকলে জানান এই নম্বরে- ৭৯০৮০০২২৪৮

প্রতি মুহূর্তে ‘হাইলাইস বেঙ্গল’ এর নিউজ আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ Like  করুন।

আপনি কি কবিতা বা গল্প লেখেন? পাঠান আমাদের। হাইলাইস বেঙ্গল‘’ এর বিশেষ বিভাগআপনার লেখাতে প্রকাশিত হবে। আপনার লেখা পৌঁছে যাবে বিশ্বের দরবারে। লেখা পাঠান এই ইমেলেhighlightsbengal.news@gmail.com

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের সেরা মাধ্যম হাইলাইস বেঙ্গলফোনে করুন৯৯৩৩১০৬৯০৪, ৭৯০৮০০২২৪৮

20170203_171147

20170203_171010