১৩ বছরের এই কিশোরের ওজন ১ কুইন্টাল। বর্ধমানের আনোয়ারকে নিয়ে দুশ্চিন্তায় পরিবার। দেখুন ভিডিও-

হাইলাইটস বেঙ্গল নিউজ ডেস্কঃ   ওজন ১ কুইন্টাল । উচ্চতা ৪ ফুট ৫ ইঞ্চি। বয়স ১৩ বছর। এই বয়সের এই   অতিরিক্ত ওজনের জন্য দুশ্চিন্তায় খেতমজুর  পরিবার।  বর্ধমানের পূর্বস্থলীর নসরতপুরের  আনোয়ার হুসেন এর যখন ৩ বছর বয়স তখন থেকেই ওজন অস্বাভাবিক হারে বাড়তে থাকে। ৭ বছর  বয়সে তার   ওজন ছিল ৬০ কেজি। আস্তে আস্তে তা বেড়ে এখন ১ কুইন্টাল।

বাবা আক্কার নবী শেখ পেশায় খেতমজুর। নুন আনতে পান্তা ফুরায় অবস্থা। ওজন বেশি হলেও আনোয়ারের খাবার খুব একটা বেশি লাগে না। সকালে ৪ টে লুচি তরকারি, বেলা ১০ তায় ভাত, দুপুরে আর একবার ভাত, সন্ধ্যায় মুড়ি চা বিস্কুট, রাতে আবার মুড়ি। তবে তার শারীরিক সমস্যা নিয়ে দুশ্চিন্তায় পরিবার। শরীর সব সময় গরম হয়ে থাকে। শরীর থেকে যেন তাপ ছোটে। প্রচণ্ড শীতেও খালি গায়েই থাকে। হাঁটা চলাতেই হাফিয়ে যায়।  শরীর জলে ডুবিয়ে রাখে বেশির ভাগ সময়। শারীরিক এই সমস্যার জন্য তার লেখাপড়া বেশিদূর করা সম্ভব হয় নি।  আনোয়ারের চিকিৎসা চলছে কালনা হাসপাতালে। চিকিৎসকেরা মনে করছেন, হরমোন জনিত কারণে এই অতিরিক্ত ওজন। তবে  চিকিৎসার মাধ্যমে তাকে  সুস্থ করা যাবে বলে মনে করছেন তারা। তার জন্য খরচ অনেক। গরীব এই পরিবার ছেলেকে সুস্থ করতে সরকারি সাহায্যের দিকে তাকিয়ে রয়েছেন।

প্রতি মুহূর্তে ‘হাইলাইস বেঙ্গল’ এর নিউজ আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ Like  করুন।

আপনি কি কবিতা বা গল্প লেখেন? পাঠান আমাদের। ‘হাইলাইস বেঙ্গল’’ এর বিশেষ বিভাগ ‘আপনার লেখা’ তে প্রকাশিত হবে। আপনার লেখা পৌঁছে যাবে বিশ্বের দরবারে। লেখা পাঠান এই ই-মেলে- highlightsbengal.news@gmail.com

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের সেরা মাধ্যম ‘হাইলাইস বেঙ্গল’। ফোনে করুন- ৯৯৩৩১০৬৯০৪, ৭৯০৮০০২২৪৮

দেখুন ভিডিও-