ত্বকে বয়সের ছাপ ? নিচের টিপসগুলি মেনে চলুন। আপনি হয়ে উঠবেন ইয়াং।

ত্বকে বলিরেখা?  বয়সের ছাপ? শুকনো ত্বক? কালো ছোপ? নো চিন্তা। কয়েকটি বিষয় মেনে চললে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।  আপনি হয়ে উঠবেন ইয়াং।

১) ঘুম : রোজ অন্তত ৮-৯ ঘন্টা ঘুমোন। ত্বকের বয়েস ধরে রাখতে এটা মেনে চলুন। কম ঘুমোলে স্ট্রেস বাড়বে , বয়স্ক দেখাবে।

২) জল পান : বেশি করে জল খান।ত্বক হবে সুন্দর, নরম।  জল পান করলে শরীরের প্রতিটা কোষে সঠিক পরিমাণ নিউট্রিয়েন্টস সাপ্লাই  এর ফলে ত্বকের জেল্লা বাড়ে। সারাদিনে অন্তত ৩-৫ লিটার জল খান।

২) ময়শ্চারাইজ: যদি ইউথফুল ত্বক পেতে চান তাহলে একটা সঠিক স্কিন কেয়ার রেজিম মেনে চলা কিন্তু খুব গুরুত্বপূর্ণ । স্কিন টোনার দিয়ে নিয়মিত ত্বক পরিষ্কার করুন । এরপর ভালো করে ময়শ্চারাইজ করুন।

৩)  বাইরে বের হওয়ায় আগে সান স্ক্রিন লোশন ব্যবহার করুন।

৪)টেনশন মুক্ত থাকুনঃ  টেনশন এর ফলে তাড়াতাড়ি ত্বকের বয়স বেড়ে যায় | মানসিক দুশ্চিন্তার ফলে নিউট্রিয়েন্টস ত্বকে পরিমাণ মতো পৌঁছায় না। যার ফলে ত্বক নির্জীব‚ শুকনো এবং বয়স্ক দেখাবে |

৩) ভিটামিন :  ভিটামিন C আর ভিটামিন E তে অ্যান্টি অক্সিডেন্ট থাকে।এই ভিটামিন  বাইরে থেকে ত্বককে ড্যামেজ থেকে বাঁচায় |ভিটামিন K চোখের চারধারের ত্বককে কন্ট্রোল করে। ভিটামিন A স্কিনকে ড্যামেজের হাত থাকে বাঁচায়।

৪)ধুমপান  বন্ধ করুন : ধূমপান করার ফলে লোমকূপের ছিদ্র বড় হয়ে যায়।চামড়া ঝুলে পড়ে।বলিরেখার সৃষ্টি হয়। মুখের সৌন্দর্য নষ্ট।