সখে নয়, শ্রদ্ধা জানাতে আবার এক দুর্গম পর্বত অভিযানে ১০ বাঙ্গালী। ক্লিক করে অবশ্যই দেখুন

নিউজ ডেস্কঃ    ছোট থেকেই পাহাড়কে ভালোবেসেছেন। পাহাড়ের টানে ছুটে গিয়েছেন বার বার। তিনি উত্তর ২৪ পরগনার ব্যারাকপুরের  গৌতম ঘোষ। ২০১৬ সালে পৃথিবীর সর্বোচ্চ শৃঙ্গ এভারেস্টের চূড়া জয় করতে গিয়ে তুষার ঝড়ের মধ্যে পড়েন। আর ফিরতে পারেননি। সেই ঘটনা কুড়ে কুড়ে খাচ্ছে তার সঙ্গীদের। তাই এভারেস্ট জয়ী রুদ্রপ্রসাদ হালদাররা এক নতুন ভাবনা নিয়ে আবার অভিযানে নামচ্ছেন। ১৬  আগস্ট বের হচ্ছেন হিমাচল প্রদেশের চাম্বা জেলার পিরপাঞ্জল রেঞ্জের অনামি ও অবিজিত শৃঙ্গ জয়ের লক্ষ্যে সোনারপুর আরোহীর দশ সদস্যে।  এই নতুন শৃঙ্গ জয় করে তা গৌতমদার নামেই উৎসর্গ করতে চান তারা এমনটাই জানালেন। গৌতমদাকে শ্রদ্ধা জানাতেই তাদের এই উদ্যোগ।

*** ‘হাইলাইস বেঙ্গলএর নিউজ আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ Like  করুন।

এই শৃঙ্গের উচ্চতা ৬১১৩ মিটার।  যাত্রাপথ ভীষণই দুর্গম। সোনারপুর আরোহীর দাবি,  এখনও পর্যন্ত কেউই এই শৃঙ্গ জয় করার জন্য এগিয়ে আসেনি। অদম্য জেদ আর চোখে একরাশ স্বপ্ন নিয়ে রওনা হচ্ছেন এভারেস্ট জয়ী রুদ্রপ্রসাদ হালদার,সঞ্জয় চক্রবর্তী, বিপ্লব বৈদ্য,পল্লব কয়াল, বিরাজ বিশ্বাসরা ।  আগামী ১৮ তারিখ মানালিতে পৌঁছাবেন তারা।  ২০ তারিখ রোটাংপাস পেরিয়ে যাত্রা শুরু হবে । ট্রেকিং শুরু হবে  ২১  আগস্ট থেকে । মোট কুড়ি দিনের অভিযান। সোনারপুর আরোহীর এই অভিযানে সাফল্য কামনায় টিম হাইলাইটস বেঙ্গল।

 

আরও  খবর  দেখতে  google গিয়ে ক্লিক করুন-  www.highlightsbengal.com

আপনি কি কবিতা বা গল্প লেখেন? পাঠান আমাদের। ‘হাইলাইস বেঙ্গল’’ এর বিশেষ বিভাগ ‘আপনার লেখা’ তে প্রকাশিত হবে। আপনার লেখা পৌঁছে যাবে বিশ্বের দরবারে। লেখা পাঠান এই ই-মেলে- highlightsbengal.news@gmail.com

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের সেরা মাধ্যম ‘হাইলাইস বেঙ্গল’ বিজ্ঞাপনের জন্য  ফোনে করুন- ৯৯৩৩১০৬৯০৪, ৭৯০৮০০২২৪৮