মৃত্যুর আগে নিজের হাতেই বানালেন খাটিয়া। কারন জানলে অবাক হবেন। ক্লিক করে দেখুন

রাজকুমার ঘোষ, কালনাঃ    শেষ যাত্রার আগাম প্রস্তুতি করে মৃত্যু।  ঘটনায় সকলেই হতবাক। এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে বর্ধমানের কালনার সুলতানপুর গ্রাম পঞ্চায়েতের উপলতি গ্রামে।

পেশায় ক্ষেতমজুর প্রেমানন্দ মাঝি। মঙ্গলবার মদ খেয়ে নিজেকে মেরে ফেলার সিদ্ধান্ত নিয়ে শুরু করেছিল শেষ যাত্রার প্রস্তুতি। এরপরই  বুধবার  নিজের ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হয়।

তার ছেলে হরিবৃন্দ  মাঝি জানায়,  বাঁশঝাড় থেকে বাঁশ কেটে এনে তা থেকে  মৃতদেহ বহন করার খাট তৈরি করেছিলেন তিনি।  এমনকি পাড়ার প্রতি বাড়ি বাড়ি গিয়ে প্রতিবেশীদের নিকট থেকে বিদায় নেওয়া  কথাও বলে এসেছিলেন। সবাই  ভেবেছিলেন নেশার ঘোরে এসব করছেন তিনি, ঘোর কেটে গেলে সব ঠিক হয়ে যাবে। তবু মঙ্গলবার সারা রাত বাবার ঘরের সামনে  বাড়ির সবাই মিলে পালা করে রাত জেগে পাহারা দিয়েছেন। কিন্তু বুধবার সকালের দিকে কেউ পাহারায় না থাকার সুযোগে নিজের ঘরে বাবা গলায় দড়ি দিয়ে  আত্মঘাতী হন। তার নিজের হাতে তৈরি করা খাটে তাঁর মৃতদেহ চাপিয়ে শ্মশানে নিয়ে গিয়ে শেষকৃত্য সম্পন্ন হয়। প্রখ্যাত মনোবিদ ডাঃ ওম প্রকাশ সিং বলেন,  আত্মহত্যার প্রবণতার দুটি দিক দেখা যায়, তার মধ্যে একটা হলো, কেউ কেউ অনেক আগেই পরিকল্পনা করে ফেলে আত্মহত্যা করবে। তার জন্য সব গুছিয়ে রেখে যায়। এই ঘটনাটি সেই রকমই একটি। তার মৃত্যুর পরও যাতে পরিবারের কারো উপর বাড়তি চাপ না হয় তার জন্য  এই ভাবনা। তবে পরিবার আগে বুঝতে পারলে সঠিক কাউন্সিলিং এর মাধ্যমে এই ঘটনা আটকানো সম্ভব।

বনেদি বাড়ি অথবা থিমের পুজো, আপনার পাড়ার পুজোপুজোর খবরের জন্য ফোন করুন  ৭৯০৮০০২২৪৮

*** ‘হাইলাইস বেঙ্গলএর নিউজ আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ Like  করুন।

আরও  খবর  দেখতে  google গিয়ে ক্লিক করুন–  www.highlightsbengal.com