স্বামীর মৃত্যুর পরই শোকে স্ত্রীর মৃত্যু। বর কনের বেশে মৃতদেহ। ক্লিক করে দেখুন সেই কাহিনী

নিউজ ডেক্স:   সিনেমার চিত্রনাট্যকেও হার মানাবে এই কাহিনী। মনিমোহন মন্ডল ( ৭৩ )। উত্তর ২৪ পরগনা জেলার হাবড়ার ভারতী নগরের বাসিন্দা । পেশায় অবসরপ্রাপ্ত রেলকর্মী । শুক্রবার শারিরীক অসুস্থতা নিয়ে ভর্তি হয় বারাসাত হাসপাতালে। শনিবার ভোরে তার মৃত্যু হয়। এই খবর পেয়ে শোকে সেরিব্রাল এ্যাটাক হয় মনিমোহন বাবুর স্ত্রী নিরুপমা মন্ডল (৬৩) এর। তাকেও চিকিৎসার জন্য আনা হয় ঐ হাসপাতালেই। সেদিনই রাতে মারা যান নিরুপমা দেবী। এমন ঘটনায় শোকের ছায়া পরিবার সহ এলাকায়। তবে এমন ঘটনাকে সচক্ষে দেখে হতবাক সকলে। সাধারণত গল্পে বা সিনেমায় এমন ঘটনা দেখা যায়। প্রবীন এই দম্পত্তিকে আত্মীয়রা বিদায় জানালো অন্যভাবে। বর কনের বেশের সাজানো হলো মৃতদেহ।
মনিমোহনবাবুকে পড়ানো হয় কুচি দেওয়া রঙীন ধুতি ও পাঞ্জাবী। মাথায় সোলার টোপর । স্ত্রী নিরুপমাকেও কনের বেশে খাটিয়ায় সাজানো হয়। লাল বেনারসী । চেলি। মাথায় সোলার মুটুক। চন্দনের ফোঁটা। যেন নব দম্পতি। শুধু কি তাই। বরন ডালা সাজিয়ে বরণও করা হয় তাদের। এই ঘটনাকে শুভ উৎসব বলেই মনে করছে সকলে। তাই মৃতদেহ ঘর থেকে বের করার সময় উলু ও শঙ্খ বাজানো হয়।

*** ‘হাইলাইস বেঙ্গল’ এর নিউজ আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ Like করুন।
আরও খবর দেখতে google গিয়ে ক্লিক করুন- www.highlightsbengal.com
আপনি কি কবিতা বা গল্প লেখেন? পাঠান আমাদের। ‘হাইলাইস বেঙ্গল’’ এর বিশেষ বিভাগ ‘আপনার লেখা’ তে প্রকাশিত হবে। আপনার লেখা পৌঁছে যাবে বিশ্বের দরবারে। লেখা পাঠান এই ই-মেলে- highlightsbengal.news@gmail.com

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের সেরা মাধ্যম ‘হাইলাইস বেঙ্গল’। বিজ্ঞাপনের জন্য ফোন করুন- ৭৯০৮০০২২৪৮

Highlights Bengal youtube চ্যানেল subscribe করুন।