এবার নকল কার্তিক। অবাক কান্ড বর্ধমানে। ক্লিক করে দেখুন।

ছিল কার্তিক হয়ে গেল বিশ্বকর্মা। অনেকটা ছিল রুমাল হয়ে গেল বেড়ালের গল্পের মতো। তবে এটা কোন ম্যাজিক নয়। বাস্তব কাহিনী। বর্ধমান শহরে এই ঘটনা ঘটলো।

জিনিসপত্র নকল হয় এটা তো প্রায় শোনা যায়। কিন্তু এবার  নকল স্বয়ং দেবসেনাপতি কার্তিক। এমন ঘটনা শুনেছেন? অবাক হওয়ার কিছু নেই। বর্ধমান শহরেই নকল কার্তিক নিয়ে আলোড়ন।
কার্তিক ঠাকুরের নাম করে বিশ্বকর্মা ঠাকুর বিক্রি বর্ধমানে। বর্ধমান শহরের কার্জন গেট এলাকা এদিন এমনই ঘটনায় চাঞ্চল্য ছড়ায়।
বর্ধমানের বাদামতলার এক বাসিন্দা  কার্জন গেট এলাকায়   থেকে কার্তিক ঠাকুর কিনে নিয়ে যান বাড়িতে তিনশো টাকার বিনিময়ে। পুজোর আয়োজন করতে গিয়ে নজরে আসে বিষয়টি। দেখা যায় কাপড় দিয়ে আড়াল করে রাখা আছে হাতিটি। আসলে এটি বিশ্বকর্মা। কার্তিক বলে বিক্রি হয়েছে। পরিবারের লোকেরা ঐ বিশ্বকর্মা নিয়ে ঐ দোকানে চলে আসে। ঘটনায় উত্তেজনা ছড়ায়। বিক্রেতা অবশ্য স্বীকার করে নেয় বিষয়টি। বলেন প্রচুর চাহিদা থাকায় বিক্রি না হওয়া বিশ্বকর্মা ঠাকুরকে কার্তিকের মতো সাজিয়ে বিক্রি করেছেন।

দেবতা নকলের ঘটনায় হতবাক এলাকাবাসী। অনেকেই বলছেন ভেজাল মার্কেটে দেবতাও ছাড় পেলো না। এবার হয়তো হলমার্ক দেখে ঠাকুর কিনতে হবে।