মেমারিতে ২৫০ বেবি এক জায়গায়। ক্লিক করে পড়ুন।

নিউজ ডেক্স:  জমে উঠল এবারের ‘বেবি শো’। বেঙ্গল কেমিস্ট এন্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশনের মেমারি শাখার উদ্যোগে ও মেমারি পৌরসভার পরিচালনায় পূর্ব বর্ধমানের মেমারি বইমেলা প্রাঙ্গনে অনুষ্ঠিত হলো ‘বেবি শো’। প্রায় আড়াইশো শিশু অ়ংশ নেয়। ৩৫ জন শিশুকে পুরস্কৃত করা হয়। তিনটি ভাগে ভাগ করে এই প্রতিযোগিতা হয়। প্রতি বিভাগের সেরা মা কে পুরষ্কৃত করা হয়।
সংস্থার মেমারি শাখার সম্পাদক কেশব লাল দাস জানিয়েছেন শিশুদের প্রত্যেকটি ভ্যাকসিন ঠিকঠাক দেওয়া হচ্ছে নিচ্ছে কিনা সে বিষয়টি নজর দেওয়া হয়। আগামী বছর ১২ থেকে ১৮ বছর বয়সীদের জন্য স্বাস্থ্য মেলা করার ভাবনা রয়েছে।
বিশিষ্ঠ চিকিৎসক ডাঃ সৌমেন ভাট জানিয়েছেন, মায়েদেরকে বাচ্চাদের প্রতি সচেতনতা বাড়াতে এই উদ্যোগ। পোশাক পরিষ্কার পরিচ্ছন্ন এবং শিশুটির স্বাস্থ্য, মায়েরা শিশুদের প্রতি কতটা যত্নবান সেটার উপর গুরুত্ব দেওয়া হয়েছে। এছাড়া হঠাৎ ঘরে পড়ে গেলে বা অল্প আহত হলে  শিশুদের প্রাথমিক চিকিৎসা সংক্রান্ত বিষয়ে মায়েরা কতটা সচেতন তা দেখা হয়। এই অনুষ্ঠানে উৎসাহ ছিল সকাল থেকেই।

মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ী জানিয়েছেন, এই অনুষ্ঠানের উৎসাহ ছিল সকাল থেকেই। অভিভাবকরা তাদের শিশুদের নিয়ে অংশগ্রহণ করেছিল। তাদের যাতে কোনও অসুবিধা না হয় তার সমস্ত বন্দোবস্ত ছিল। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরও কয়েকজন বিশিষ্ট চিকিৎসকরা।

আপডেট খবর জানতে ফেসবুক পেজ লাইক করুন।

ভিডিও নিউজ দেখতে ‘Highlights bengal news’ youtube চ্যানেল subscribe করুন।