রাস্তাতেই ধান রোপন করলো এলাকাবাসী। বর্ধমানের ভাতারে আলোড়ন ।

আমিরুল ইসলাম, ভাতার:  কাঁচা রাস্তা, বৃষ্টিতে আরো বেহাল। রাস্তায় ধান রোপন করে প্রতিবাদ ভাতারের গ্রামবাসীদের। দেখলেই মনে হতে পারে চাষিরা জমিতে ধান রোপনের কাজ করছেন, না চাষিরা মাঠের কোন জমিতে ধান রোপন করছে না, ধান রোপন করছে গ্রামের প্রধান রাস্তায়।

পূর্ব বর্ধমান জেলার ভাতার ব্লকের নিত্যানন্দপুর গ্রাম পঞ্চায়েতের কালিপাহাড়ি গ্রাম। দীর্ঘ ১০ বছর ধরে গ্রামের রাস্তা বেহাল। গ্রামের একমাত্র রাস্তাটি এখনো পাকা হয়নি। কাঁচি এই রাস্তা বৃষ্টির জলে আরো বেহাল। শুধুই কাদা। প্রায় দুই কিলোমিটার রাস্তার এই দশা।
গ্রামবাসীদের দাবি বারবার প্রশাসনকে জানানো হলেও রাস্তার কোনো সুরাহা হয় নি। তাই আজ প্রতিবাদ জানাতে তারা ধান রোপন করল গ্রামের রাস্তায়।এই অভিনব প্রতিবাদে সামিল হয়েছিল গ্রামের ছাত্র ছাত্রীরাও।
গ্রামবাসীরা জানান, গত ১০ বছর ধরে গ্রামের রাস্তা বেহাল অবস্থায় রয়েছে। রোগী থেকে আরম্ভ করে ছাত্র ছাত্রী সহ গ্রামের সাধারণ মানুষের চরম দুর্ভোগের মধ্যে রয়েছেন। অবিলম্বে রাস্তা সংস্কার না হলে আগামী দিনে আরও বড় আন্দোলনে তারা নামবে বলে জানান।

নিত্যানন্দ পুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান জুলফিকার আলী জানান, বেশ কিছু সমস্যার জন্য ওই গ্রামের রাস্তা আমরা ঢালাই করতে পারছি না। এই সময় বালি পাওয়া যাচ্ছে না। তবে ইতিমধ্যে ওই রাস্তা টেন্ডার হয়ে গেছে।।

তবে কবে গ্রামের কাঁচা রাস্তা পাকা হবে সেই আশাতেই রয়েছেন গ্রামবাসীরা।

বনেদি বাড়ি অথবা থিমের পুজো, আপনার পাড়ার পুজো। পুজোর খবরের জন্য ফোন করুন ৭৯০৮০০২২৪৮
*** ‘হাইলাইস বেঙ্গল’ এর নিউজ আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ Like করুন।
আরও খবর দেখতে google গিয়ে ক্লিক করুন- www.highlightsbengal.com