প্রয়াত উত্তম কুমারের সহ অভিনেতা ফকির দাস কুমার।

নিজস্ব প্রতিনিধি:   চলে গেলেন মহানায়কের সহ অভিনেতা ফকির দাস কুমার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। বার্ধক্যজনিত সমস্যায় অসুস্থ হয়ে বর্ধমানের একটি বেসরকারি হাসপাতালে বেশ কিছুদিন চিকিৎসাধীন ছিলেন। সেখানেই বৃহস্পতিবার সকালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। পূর্ব বর্ধমানের সেনপুরের বাসিন্দা ফকির দাস কুমার অত্যন্ত জনপ্রিয় অভিনেতা ছিলেন। কমেডি চরিত্রে মানুষের মনে জায়গা করে নিয়েছিলেন। প্রায় ১৪০ টি ছবিতে অভিনয় করেন।  উত্তম কুমারের সাথে ১৪ টি ছবিতে অভিনয় করেন। তারমধ্যে উল্লেখযোগ্য জয় জয়ন্তী, মৌচাক, বিকেলে ভোরের ফুল, প্রথম কদম ফুল প্রভৃতি।  সদ্য প্রয়াত অভিনেতা তাপস পালের সঙ্গে রাজেশ্বরী, দামাল ছেলে সহ বেশ কিছু ছবিতে অভিনয় করেছিলেন।

শুধু সিনেমা নয় শতাধিক বেতার নাটক পরিবেশন করেন। নাটকেও সমান জনপ্রিয় ছিলেন।

অনেক সন্মান তিনি পেয়েছেন। তার পুত্র দেবাশিষ কুমার জানিয়েছেন,’উত্তম কুমারের খুব প্রিয় মানুষ ছিলেন তিনি। মায়ের হাতের তৈরি চাল ভাজা আর নাড়ু উত্তম কুমার খুব ভালোবাসতেন। তাই বাবা যখনই উত্তম কুমারের কাছে যেতেন সঙ্গে চাল ভাজা ও নাড়ু নিয়ে যেতেন। তবে রাজ্য সরকারের উত্তম কুমার অ্যাওর্যাড না তিনি আক্ষেপ করতেন। এই পুরষ্কার তিনি পাবেন এই আশা করতেন।’
মৃত্যুকালে রেখে গেলেন তিন পুত্র, দুই কন্যা, পুত্রবধূ ও নাতি নাতনিদের। এই জনপ্রিয় মানুষটির মৃত্যুতে বর্ধমানের ভিন্ন মহলে শোকের ছায়া।

আরো আপডেট খবর জানতে ‘হাইলাইটস বেঙ্গল’ ফেসবুক পেজ লাইক করুন।