মেমারির শিক্ষকদের ভার্চুয়াল বৈঠকে দেখুন কি হলো।

হাইলাইটস বেঙ্গল ডেস্ক: করোনা পরিস্থিতিতে ভার্চুয়াল সভার ওপর জোর দেওয়া হচ্ছে। রাজনৈতিক কর্মসূচি কিংবা সরকারি বা বেসরকারি কর্মসূচি সবক্ষেত্রেই ভার্চুয়াল সভায় অবলম্বন হয়ে দাঁড়িয়েছে। এ রকমই শিক্ষা দপ্তরের ভার্চুয়াল সভা হল পূর্ব বর্ধমানের মেমারি অঞ্চলে। কলানবগ্রাম চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক জয়ন্ত বর্মনের তত্ত্বাবধানে এদিন একটি ভার্চুয়াল সভা হল। সেখানে অংশ নেন ৬২ জন স্কুলের শিক্ষক শিক্ষিকা এবং ১১ জন অফিস ষ্টাফ। করোনা পরিস্থিতিতে অনেক সরকারি কর্মসূচি রূপায়নের ক্ষেত্রে বা নির্দেশিকার ক্ষেত্রে এতদিন হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে তথ্য দেওয়া হতো। এবার ভার্চুয়াল সভার মাধ্যমে এই কাজগুলি আরও সহজভাবে করা যাচ্ছে। যোগাযোগ সহজ হচ্ছে।

মূলত এদিনের এই ভার্চুয়াল সভায় আলোচ্য বিষয় ছিল টি সি সংক্রান্ত। বিভিন্ন স্কুলগুলিতে টি সি ইন এবং টি সি আউট এর পরিসংখ্যান এবং সেগুলি কি পর্যায় রয়েছে এই সমস্ত কিছু এক ঘণ্টার আলোচনায় আলোচিত হয়।

অবর বিদ্যালয় পরিদর্শক জয়ন্ত বর্মন জানিয়েছেন, তার তত্ত্বাবধানে থাকা স্কুলের শিক্ষক শিক্ষিকাদের সাথে যোগাযোগের জন্য আগামী দিনে এই ভার্চুয়াল সভার ওপর আরও জোর দেওয়া হবে। এবং যাতে এই অঞ্চলের বিদ্যালয়গুলির ছাত্র-ছাত্রীদের ভর্তি সংক্রান্ত বিষয়, পড়াশোনা এবং পরীক্ষা সংক্রান্ত বিষয়ে কোন সমস্যা না থাকে সেগুলো নিয়ে আগামী দিনেও এই ভার্চুয়াল সভার মাধ্যমে আলোচনা হবে। পাশাপাশি সরকারি যে নির্দেশিকাগুলি আসবে সেগুলি যাতে সমস্ত স্কুলগুলিতে রূপায়িত হয় সেটাও দেখা হবে।

আপডেট খবর জানতে হাইলাইস বেঙ্গল ফেসবুক পেজ Like করুন:

https://www.facebook.com/HighlightsBengal/