ছেলের মৃত্যুর খবর পেয়েই মৃত্যুর কোলে ঢলে পড়লো মা। তারপর কি হল দেখুন।

বাবু সিদ্ধান্ত, বর্ধমান: মাত্র দু ঘন্টার ব্যবধানে মৃত্যু হল মা ও ছেলের। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের জামালপুর থানার চক গ্রামে।

৭৬ বছরের অম্বুজাক্ষ্য চট্টোপাধ্যায় বর্ধমান আদালতে এক আইনজীবীর তত্ত্বাবধানে মুহুরীর কাজ করতেন। ওই আইনজীবীর মৃত্যু হওয়ায় কাজ হারিয়ে গত লকডাউন থেকে বাড়িতেই থাকছিলেন। রোজগার বন্ধ। একমাত্র ছেলে মানসিক ভারসাম্যহীন। এই অবস্থায় স্ত্রী এবং বৃদ্ধা মাকে নিয়ে কিভাবে সংসার চালাবেন তা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন। যদিও বরাবরই গ্রামের মানুষরা তার পাশে ছিলেন। কারণ গ্রামে ভালো মানুষ হিসেবে পরিচিত ছিলেন অম্বুজাক্ষ্য বাবু।

রবিবার ভোরে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে বাড়িতে তার মৃত্যু হয়। ৯৪ বছরের বৃদ্ধা মা বিশ্বেশ্বরী দেবী ছেলের মৃত্যু মেনে নিতে পারেননি। কিছুক্ষণের মধ্যেই তিনি সংজ্ঞা হারান। এর দুই ঘণ্টার মধ্যেই তার মৃত্যু হয়। একই পরিবারে মা ও সন্তানের মৃত্যুর ঘটনায় পরিবার সহ এলাকায় নেমে আসে শোকের ছায়া। দুপুরে গ্রামের শ্মশানে পাশাপাশি চিতায় সৎকার করা হয় মা ও ছেলের মৃতদেহ।

দরিদ্র পরিবার। এই অবস্থায় মানসিক ভারসাম্যহীন সন্তানকে নিয়ে কিভাবে সংসার চালাবেন তা নিয়ে তা বুঝে উঠতে পারছেন না অম্বুজাক্ষ্য বাবুর স্ত্রী আল্পনাদেবী।

গ্রামবাসী মৃত্যুঞ্জয় মুখোপাধ্যায় বলেন ,অম্বুজাক্ষ্য চট্টোপাধ্যায় বর্তমানে অম্মুজাক্ষ্য বাবু ও তাঁর মা বৃদ্ধ ভাতার যে সামান্য টাকা পেতেন তা দিয়েই কোন রকমে তাঁদের দিন গুজরান হত । ইদানিং বয়সজনিত কারণে অম্বুজাক্ষ্য বাবু ও তাঁর বৃদ্ধা মা বিশ্বেশ্বরীদেবী শারীরিক অসুস্থতায় ভুগছিলেন । অম্বুজাক্ষ বাবুর এক ভাই হুগলীর গুড়াপে ও অপর এক ভাই চক গ্রামেই আলাদা বাড়িতে বসবাস করেন । মৃত্যুঞ্জয়বাবু বলেন,আর্থিক অনটনের কারনে মা ও ছেলে কেউই তাঁদের শারীরিক অসুস্থতার চিকিৎসা টুকু করাতে পারছিলেন না । সামান্য বৃদ্ধ ভাতা আর শুভান্যুদায়ী ও পরিজনরা যে টুকু সাহায্য সহযোগীতা করতো তা দিয়েই গুজরান হচ্ছিল।

গ্রামবাসীরা বলেন , অম্বুজাক্ষ্য বাবুর স্ত্রী ও ছেলে আগামীদিনে কিভাবে দিন চালাবেন সেটাই এখন দুঃশ্চিন্তার বিষয় । মৃতদের পরলৌকিক কাজকর্ম সম্পাদনের মতো আর্থিক সামর্থ টুকুও পরিবারের নেই ।এই অবস্থায় ব্রাহ্মন পরিবারটির জন্যে সকলের কাছে সাহায্য সহযোগীতা প্রার্থনা করেছেন চক গ্রামের বাসিন্দারা ।

Like Our Facebook Page

 https://www.facebook.com/HighlightsBengal/

Copyright © Highlights Bengal. 2021

All rights reserved